প্রিয় চাকরি প্রার্থীগণ, সরকারি চাকরির প্রস্তুতিতে ২০১৭ সাল থেকে আপনাদের পাশে থাকা বাংলাদেশের সর্বপ্রথম ও সর্ববৃহৎ ভার্চুয়াল এক্সাম সেন্টার Live MCQ নিয়ে এসেছে Live Publication এর প্রথম বই Live MCQ বাংলাবিদ ব্যাকরণ। অনেকদিন ধরেই আপনারা আগ্রহী ছিলেন আমাদের প্রকাশিত হার্ড কপি বই পড়বার জন্য। আপনাদের এই প্রত্যাশা পূরণে দীর্ঘদিন ধরে বইটির লেখক মেহেদী ধ্রুব স্যার ও Live MCQ টিম কাজ করে যাচ্ছিল। অবশেষে আপনাদের অপেক্ষার পালা শেষ হয়েছে।

অত্যন্ত আনন্দের সাথে জানাচ্ছি যে, এখন থেকে আপনারা Live MCQ App-এর Book Store থেকে Live MCQ বাংলাবিদ ব্যাকরণ বইটি খুব সহজে অর্ডার করতে পারবেন। একই সাথে Book Store এ আমাদের Live MCQ English Wizard Grammar বই টি পাওয়া যাচ্ছে। এক নজরে দেখে নিন কি কি আছে Live MCQ English Wizard Grammar বইটিতে।

Live Mcq banglabid Byakoron Book - By Mehedi Drubo

Live MCQ বাংলাবিদ ব্যাকরণ বইটির বৈশিষ্ট্য:

১। বাংলা একাডেমি, ৯ম-১০ম শ্রেণির নতুন ও পুরাতন বোর্ড বই, সুনীতিকুমার চট্টপাধ্যায়, ড. মুহম্মদ শহীদুল্লাহ, বাংলা ব্যাকরণের উপর লেখা ভারতীয় বিভিন্ন বইয়ের অথেনটিক রেফারেন্স অনুসারে বাংলাবিদ ব্যাকরণ বইটি সংকলিত ও প্রণীত।

২। বইটি পড়লে আপনার মনে হবে বইটির লেখক কুমিল্লা ভিক্টোরিয়া সরকারি কলেজের বাংলা বিষয়ের অভিজ্ঞ শিক্ষক জনাব মেহেদী ধ্রুব নিজেই আপনাকে পড়াচ্ছেন। পাঠকের বুঝার সুবিধার্থে বইটির লিখন শৈলী এমন ভাবে সাজানো হয়েছে যেন বইটি আপনার জন্য একজন শিক্ষকের ভূমিকা পালন করতে পারে।

৩। বাংলা ব্যাকরণের কনফিউজিং বিষয়গুলো ছক আকারে এই বইয়ে উপস্থাপন করা হয়েছে। এছাড়া প্রয়োজন অনুসারে বিভিন্ন সোর্স থেকে নেওয়া তথ্য টেবিল ও চার্টের মাধ্যমে দেখানো হয়েছে। এর ফলে বইটি পড়ে যেকোনো বিষয় খুব সহজেই বুঝতে পারবেন।

৪। চাকরি ও অন্যান্য প্রতিযোগিতামূলক পরীক্ষার জন্য প্রযোজনীয় শর্ট টেকনিক ও মনে রাখার সহজ কৌশল হিসাবে গল্প আকারে বিভিন্ন টপিকের নির্ভুল এবং অথেনটিক ব্যাখ্যা সহ এরকম আর কোন বই বাজারে পাবেন না।

৫। বিগত সালের পাঁচ হাজারেরও অধিক প্রশ্ন, উত্তর এবং উত্তরের নির্ভুল ব্যাখ্যা এই বইটিতে থাকবার কারণে এটিই বাজারের প্রচলিত সকল বইয়ের তুলনায় সর্বাধিক তথ্যবহুল ও গোছানো বই।

৬। বইটি প্রিমিয়াম কোয়ালিটির অফ-হোয়াইট অফসেট পেপারে ঝকঝকে ছাপায় প্রকাশিত বিধায় দীর্ঘদিন ব্যবহারেও মলিন হবে না। এছাড়া বইয়ের কভারে বোর্ড এবং বাইন্ডিংয়ে আঠা ও সেলাই ২ টি পদ্ধতিই ব্যবহার করায় বইটির কোন অংশ খুব সহজে খুলে আসবে না।

৭। বিসিএস, ব্যাংক, প্রাথমিক শিক্ষক নিয়োগ, NTRCA শিক্ষক নিবন্ধন, ৯ম-২০তম গ্রেডের চাকরির প্রিলিমিনারি এবং লিখিত পরীক্ষার প্রস্তুতি ছাড়াও ইউনিভার্সিটি এডমিশন টেস্ট ও এসএসসি এবং এইচএসসি পরীক্ষার বাংলা ব্যাকরণ বিষয়ে প্রস্তুতির জন্য এই একটি বই-ই যথেষ্ট।

Live MCQ বাংলাবিদ ব্যাকরণ Sample PDF

Live MCQ বাংলাবিদ ব্যাকরণ Sample PDF

Live MCQ বাংলাবিদ ব্যাকরণ বই এর স্যাম্পল PDF দেখতে Live MCQ অ্যাাপের Study Section এ থাকা PDF Section বাটনে ক্লিক করে সেখান থেকে বাংলাবিদ ব্যাকরণ অপশন টি সিলেক্ট করুন এবং View PDF বাটনে ক্লিক করে PDF টি ডাউনলোড করুন।

যেসকল চাকরি ও প্রতিযোগিতামূলক পরীক্ষার প্রস্তুতির জন্য বইটি প্রযোজ্যঃ

  • বিসিএস প্রিলিমিনারি ও লিখিত পরীক্ষার প্রস্তুতি
  • ব্যাংক নিয়োগ প্রস্তুতি
  • প্রাথমিক শিক্ষক নিয়োগ প্রস্তুতি
  • শিক্ষক নিবন্ধন (NTRCA) প্রস্তুতি
  • বিশ্ববিদ্যালয় ভর্তি পরীক্ষার প্রস্তুতি
  • ৯ম – ২০তম গ্রেডের চাকরির প্রস্তুতি ইত্যাদি

Live MCQ বাংলাবিদ ব্যাকরণ বই টি কিভাবে অর্ডার করবেন?

বইটি Live MCQ App থেকে সরাসরি অর্ডার করতে পারবেন। Live MCQ অ্যাপের Study Section-এ থাকা Book Store থেকে অর্ডার করবার মাধ্যমে বাংলাদেশের সকল মেট্রোপলিটন ও জেলা শহরগুলোতে বইটি হোম ডেলিভারি সেবায় পাওয়া যাবে। তবে থানা পর্যায়ের ক্ষেত্রে আপনাকে নিকটস্থ কুরিয়ার সার্ভিস পয়েন্ট থেকে বইটি সংগ্রহ করতে হবে।

Live MCQ বাংলাবিদ ব্যাকরণ বইটি যেভাবে অর্ডার করবেন

Live MCQ বাংলাবিদ ব্যাকরণ বইটির মূল্য নির্ধারন করা হয়েছে মাত্র ৪৯৯ টাকা। ১টি বই অর্ডার করতে গ্রাহককে বই ডেলিভারি চার্জ বাবদ দিতে হবে মাত্র ৭০ টাকা, এবং ২ টি বই অর্ডার করলেও ডেলিভারি চার্জ একই থাকবে। তবে দুই এর অধিক বই অর্ডার করলে প্রতিটি বই এর জন্য ১৫ টাকা করে অতিরিক্ত যুক্ত হবে। অর্থাৎ ৩ টি বই অর্ডার করলে ডেলিভারি চার্জ হবে ৮৫ টাকা, এবং ৪টি বই অর্ডার করলে ডেলিভারি চার্জ হবে ১০০ টাকা।

Live MCQ বাংলাবিদ ব্যাকরণ বইটি আপনাদের চাকরির পরীক্ষাসহ অন্যান্য সকল প্রতিযোগিতামূলক পরীক্ষার প্রস্তুতির সহায়ক অনুষঙ্গ হিসাবে সর্বোচ্চ অবদান রাখবে। হাজারো প্রতিযোগীর সাথে ঘরে বসেই দেশের প্রথম ও সর্ববৃহৎ চাকরির প্রস্তুতি প্ল্যাটফর্ম Live MCQ এর মাধ্যমে বিসিএস, ব্যাংক, প্রাথমিক শিক্ষক নিয়োগ, NTRCA, Bar Council, BJS -সহ সকল চাকরির প্রস্তুতির জন্য Live MCQ অ্যাপ টি ইনস্টল করুন।