ঘরের দরজায় কড়া নাড়ছে ৪৬তম বিসিএস। প্রিলিমিনারি পরীক্ষা অনুষ্ঠিত হতে বাকী আর মাত্র ৫৯ দিন। এই দুই মাসের মধ্যেই সম্পন্ন করতে হবে আপনার শেষ মুহুর্তের বিসিএস প্রিলি প্রস্তুতি। মাত্র দুই মাসে বিসিএস প্রস্তুতি সম্পন্ন করতে আপনাকে অনুসরণ করতে এমন একটি রুটিন যেখানে একটি রুটিনেই সম্পন্ন হবে আপনার সম্পুর্ণ সিলেবাস। শুধু পড়ে সিলেবাস সম্পন্ন করলেই তো হবে না, সাথে যাচাই করে নিতে হবে আপনার প্রস্তুতি।

২ মাসে বিসিএস প্রস্তুতি

ফাইনাল পরীক্ষায় অংশগ্রহণের পূর্বেই বিষয়ভিত্তিক মডেল টেস্ট, মক টেস্ট এর মাধ্যমে যাচাই করে নিতে হবে আপনার বিষয়ভিত্তিক প্রস্তুতি। বিষয়ভিত্তিক দুর্বলতা কাটিয়ে উঠার পাশাপাশি আপনাকে নিয়মিত পূর্ণাঙ্গ মডেল টেস্টে অংশগ্রহণ করতে হবে। এবং নিয়মিত পরীক্ষা দেওয়ার মাধ্যমে নিজের প্রস্তুতিকে করতে হবে টপ নচ।

কিন্তু বর্তমানে বাজারের ভুলে ভরা বিসিএস মডেল টেস্ট বইগুলো থেকে মডেল টেস্টে অংশগ্রহণ করা একজন চাকরিপ্রার্থীর জন্য সমীচীন সিদ্ধান্ত নয়। বাজারের প্রায় সবগুলো পাবলিকেশনের বিসিএস মডেল টেস্ট বইগুলো লক্ষ্য করলেই এর উত্তর টি পাওয়া যায়। দেখা যায় প্রায় সকল মডেল টেস্ট বইগুলতেই একই রকম রিপিটেড প্রশ্ন এবং ভুল ব্যাখ্যা সম্বলিত উত্তরে ভরা। যার ফলে প্রার্থীদের প্রস্তুতিতে বিঘ্ন ঘটা, সময় বেশি লাগা, ভুল তথ্য জানা সহ নানা সমস্যা তো থেকেই যায়।

এছাড়াও শহর অঞ্চলগুলোতে যেসব কোচিং সেন্টার রয়েছে, সেগুলোর উচ্চ ভর্তি ফি একজন বেকার চাকরি প্রার্থীর জন্য বহন করা খুব কষ্টসাধ্য হয়ে পরে। এছাড়াও প্রান্তিক অঞ্চলে বসবাসকারী অনেক প্রার্থীদেরই শহরে বসবাস করে কোচিং সেন্টারগুলতে ভর্তী হয়ে জীবনযাত্রার উচ্চমূল্য বহন করা সম্ভব হয় না। যার ফলে অনেক চাকরি প্রার্থীই মানসম্মত প্রস্তুতি নিয়ে নিজেকে বিসিএস প্রিলিমিনারি পরীক্ষার জন্য প্রস্তুত করতে পারছেন না।

শত প্রতিকূলতার মধ্যেও কি একজন অধ্যাবসায়ীর বিসিএস জয় করার স্বপ্ন আধরা থাকতে পারে? পারে না। আপনি যেখানে যে অবস্থানেই আছেন সেখান থেকেই আপনার বিসিএস ক্যাডার হওয়ার স্বপ্ন দেখার অধিকার আছে। এবং আপনার স্বপ্ন পূরণে কোন বাধাই যেন আপনাকে পিছু হটতে বাধ্য না করে সেজন্য আপনার পাশে আছে Live MCQ.

৯ লাখের অধিক ব্যাবহারকারীর প্রথম পছন্দ বাংলাদেশের সর্বপ্রথম ৩ লাখ ৩০ হাজারের অধিক প্রশ্ন সম্বলিত প্রশ্নের আর্কাইভ, ৫০০ এর অধিক ভিডিয়ো লেকচার, ৮০০ এর অধিক পিডিএফ লেকচার সম্বলিত আমরাই নিয়ে এসেছি বাংলাদেশের সর্বপ্রথম এবং একমাত্র ভার্চুয়াল এক্সাম সেন্টার যেখানে আপনি ঘরে বসেই অভিজ্ঞ বিসিএস ক্যাডার দ্বারা নেয়া বিষয়ভিত্তিক ক্লাসগুলোতে অংশগ্রহণ করতে পারবেন এবং নিয়মিত পরীক্ষায় অংশগ্রহণ করার মাধ্যমে যাচাই করে নিতে পারবেন আপনার প্রস্তুতি।

পরীক্ষায় অংশগ্রহণ করার পশাপাশি জেনে নিতে পারবেন আপনার ভুল করা প্রশ্নের উত্তরগুলো এবং সেগুলোর ব্যাখ্যা সহ সমাধান। চাকরির পরীক্ষায় যেকোন টপিক নিয়ে আপনার যেকোন সমস্যায় পাশে পাবেন আমাদের লাইভ সাপোর্ট, অভিজ্ঞ মেন্টরদের সহযোগিতা, এছাড়াও আমাদের ৭৭ টি ফেসবুক গ্রুপের সহযোগিতা তো থাকছেই।

৪৬তম বিসিএস শেষ সময়ের প্রস্তুতিকে কেন্দ্র করে সাজানো হয়েছে আমাদের নতুন রুটিন। যার মাধ্যমে মাত্র দুই মাসে বিসিএস প্রস্তুতি নিতে পারবে যেকোন প্রার্থী। ঘরে বসে মাত্র দুই মাসে ৪৬তম বিসিএস প্রস্তুতি নিতে আমাদের দুই মাসে বিসিএস প্রস্তুতির রুটিনের পিডিএফ টি ডাউনলোড করুন।

৪৭তম বিসিএস প্রস্তুতি নিতে নতুনদের জন্য ২০০ দিনের নতুন রুটিন প্রকাশিত হয়েছে। ২০০ দিনে ৪৭ তম বিসিএস এর প্রস্তুতি সম্পন্ন করা সহ সকল চাকরির পরীক্ষার প্রস্তুতি নিতে পারবেন একটি প্যাকেজেই। এছাড়াও ৪৭তম বিসিএস প্রস্তুতি উপলক্ষে Live MCQ এ চলছে স্পেশাল ডিস্কাউন্ট অফার!

হাজারো প্রতিযোগীর সাথে ঘরে বসেই দেশের প্রথম ও সর্ববৃহৎ চাকরির প্রস্তুতি প্ল্যাটফর্ম Live MCQ এর মাধ্যমে বিসিএস, ব্যাংক, প্রাথমিক শিক্ষক নিয়োগ, NTRCA, Bar Council, BJS -সহ সকল চাকরির প্রস্তুতির জন্য Live MCQ অ্যাপ টি ইনস্টল করুন।

Download Live MCQ App