প্রিয় পরিক্ষার্থীরা সাবাইকে স্বাগতম জানাচ্ছি ১৮তম শিক্ষক নিবন্ধন প্রিলিমিনারি পরীক্ষার কলেজ পর্যায়ের প্রশ্ন নিয়ে এই পোস্টে। আপনারা জানেন যে আজ ১৫ মার্চ ২০২৪ শুক্রবার ১৮তম শিক্ষক নিবন্ধন প্রিলিমিনারি পরীক্ষা অনুষ্ঠিত হয়। দিনের প্রথম অংশে সকাল ৯ টা থেকে সকাল ১০ টা পর্যন্ত ১৮তম শিক্ষক নিবন্ধন স্কুল পর্যায় ও সমপর্যায় (স্কুল পর্যায়) এর প্রিলিমিনারি পরীক্ষা অনুষ্ঠিত হয়।

১৮তম শিক্ষক নিবন্ধন স্কুল পর্যায় ও সম পর্যায়ের প্রিলিমিনারি পরীক্ষার প্রশ্ন দেখতে এখানে ক্লিক করুন।

একই দিনের দ্বিতীয় অংশে দুপুর ৩ টা থেকে ৪টা পর্যন্ত ১৮তম শিক্ষক নিবন্ধন কলেজ পর্যায় এবং সমপর্যায়ের পরীক্ষা অনুষ্ঠিত হয়। ১০০ নম্বরের এই প্রিলিমিনারি পরীক্ষায় প্রতিটি প্রশ্নের সঠিক উত্তরের জন্য ১ নম্বর করে সর্বমোট ১০০ নম্বর ছিল। যার মধ্যে বাংলায় ২৫, ইংরেজিতে ২৫, গণিতে ২৫ এবং সাধারণ জ্ঞানে ২৫ নম্বর ছিল।

উল্লেখ্য যে, ১৫ মার্চ রাত ১২ টা থেকে পরের দিন রাত ১১ঃ৫৯ মিনিট পর্যন্ত Live MCQ অ্যাাপে ১৮তম শিক্ষক নিবন্ধন পরীক্ষার প্রশ্নের উপর লাইভ পরীক্ষা অনুষ্ঠিত হবে এবং পরীক্ষা শেষে ১৮তম শিক্ষক নিবন্ধন প্রিলিমিনারি পরীক্ষার প্রশ্ন সমাধান PDF প্রকাশ করা হবে। ফ্রি তে লাইভ পরীক্ষায় অংশগ্রহণ করতে Live MCQ অ্যাাপ টি ইন্সটল করুন।

চলুন এবার দেখে নেওয়া যাক ১৮তম শিক্ষক নিবন্ধন প্রিলিমিনারি কলেজ পর্যায়ের পরীক্ষার প্রশ্নগুলো।

১৮তম শিক্ষক নিবন্ধন কলেজ পর্যায়ের প্রিলিমিনারি পরীক্ষার প্রশ্ন

১৮তম শিক্ষক নিবন্ধন স্কুল পর্যায়ের পরীক্ষার নির্ভুল ব্যাখ্যা সহ প্রশ্ন সমাধান দেখতে এই লিংকে ক্লিক করুন। 

১৮তম শিক্ষক নিবন্ধন কলেজ পর্যায়ের পরীক্ষার নির্ভুল ব্যাখ্যা সহ প্রশ্ন সমাধান দেখতে এই লিংকে ক্লিক করুন। 

যেভাবে শিক্ষক নিবন্ধন প্রস্তুতি শুরু করবেন এবং শিক্ষক নিবন্ধন পরীক্ষায় ভালো করবেন তা জানতে শিক্ষক নিবন্ধন পরীক্ষার প্রস্তুতি নিবন্ধন পরীক্ষায় ভালো করার উপায় এই পোষ্ট টি পড়ুন।

হাজারো প্রতিযোগীর সাথে ঘরে বসেই দেশের প্রথম ও সর্ববৃহৎ চাকরির প্রস্তুতি প্ল্যাটফর্মের মাধ্যমে বিসিএস, ব্যাংক, প্রাথমিক শিক্ষক নিয়োগ, NTRCA, Bar Council, BJS –সহ সকল চাকরির প্রস্তুতির জন্য Live MCQ অ্যাপ টি ইনস্টল করুন।