সরকারি প্রাথমিক শিক্ষক নিয়োগ প্রথম ধাপের চূড়ান্ত ফলাফল প্রকাশিত হয়েছে আজ ২৭ ফেব্রুয়ারি ২০২৪। উক্ত পরীক্ষায় উত্তীর্ণ হয়েছেন ২৪৯৭ জন। নির্বাচিত প্রার্থীদের মুঠোফোনে ক্ষুদে বার্তার মাধ্যমে প্রাথমিক শিক্ষক নিয়োগ চূড়ান্ত ধাপের ফলাফল জানিয়ে দেওয়া হবে। এছাড়াও প্রাথমিক শিক্ষা অধিদপ্তরের ওয়েবসাইট www.dpe.gov.bd থেকে প্রার্থীরা ফলাফল দেখতে পারবেন।

প্রাথমিক সহকারী শিক্ষক নিয়োগ প্রথম ধাপের এমসিকিউ পরীক্ষা গত ৮ ডিসেম্বর অনুষ্ঠিত হয়। উক্ত পরীক্ষায় বরিশাল, সিলেট ও রংপুর বিভাগের মোট ১৮টি জেলার ৩ লাখ ৬০ হাজার ৬৯৭ জন পরীক্ষার্থী অংশগ্রহণ করেন। যার মধ্যে লিখিত পরীক্ষায় উত্তীর্ণ হন ৯ হাজার ৩৩৭ জন প্রার্থী যারা পরবর্তিতে মৌখিক পরীক্ষায় অংশগ্রহণ করেন।

গত ১৫ জানুয়ারি থেকে বরিশাল, সিলেট ও রংপুর বিভাগে মৌখিক পরীক্ষা শুরু হয়। সংশ্লিষ্ট জেলাগুলোর দায়িত্বপর্যাপ্ত কর্মকর্তাগন সুবিধাজনক সময় নির্ধারন পূর্বক প্রার্থিদেরমৌখিকপরীক্ষানেন।

উল্লেখ্য যে প্রাথমিক সহকারী শিক্ষক নিয়োগ পরীক্ষায় এইবারই প্রথম আবেদন ও নিয়োগ পরীক্ষা ধাপে ধাপে নেওয়া হচ্ছে। গুচ্ছভিত্তিক এই নিয়োগ প্রক্রিয়ায় তিন ধাপে নিয়োগ প্রকাশ করা হয়েছে এবং পরীক্ষাগুলোও আলাদা ভাবে নেওয়া হচ্ছে।

এর আগে প্রাথমিক শিক্ষা অধিদপ্তরের একজন কর্মকর্তার বরাত দিয়ে দেশের প্রথম সারির একটি সংবাদ মাধ্যম জানায় যে ফেব্রুয়ারিতেই প্রাথমিক সহকারী শিক্ষক নিয়োগ পরীক্ষার চূড়ান্ত ধাপের ফলাফল প্রকাশিত হবে।