সরকারি প্রাথমিক বিদ্যালয়ের রাজস্বখাতভুক্ত প্রাথমিক শিক্ষক নিয়োগ তৃতীয় ধাপের পরীক্ষার তারিখ চূড়ান্ত করেছে প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়।গত বুধবার ৬ মার্চ প্রাথমিক শিক্ষা অধিদপ্তরের (পলিসি এবং অপারেশন) পরিচালক মনীষ চাকমা স্বাক্ষরিত অফিস আদেশে এই তথ্যটি সম্পর্কে জানা যায়।

প্রাথমিক সহকারী শিক্ষক নিয়োগ তৃতীয় ধাপের পরীক্ষার তারিখ

উক্ত অফিস আদেশের মাধ্যমে জানানো হয় যে সরকারি প্রাথমিক শিক্ষক নিয়োগ তৃতীয় ধাপের পরীক্ষার তারিখ প্রশাসনিক কাজের স্বার্থে আগামী ২২ মার্চ ২০২৪ তারিখের পরিবর্তে ২৯ মার্চ ২০২৪ তারিখে নির্ধারন করা হয়েছে। নির্ধারিত তারিখে সকাল ১০:০০ ঘটিকায় ঘন্টাব্যাপী এই পরীক্ষা অনুষ্ঠিত হবে। উক্ত লিখিত পরীক্ষা গ্রহণের সার্বিক প্রস্তুতি নেওয়ার জন্য এই অফিস আদেশের মধ্যেই নির্দেশনা দেওয়া হয়।

উল্লেখ্য যে প্রাথমিক সহকারী শিক্ষক নিয়োগ তৃতীয় ধাপে ঢাকা ও চট্টগ্রাম বিভাগের প্রার্থীরা অংশগ্রহণ করবেন।

প্রাথমিক সহকারী শিক্ষক নিয়োগের কার্যক্রম দ্রুত সময়ের মধ্যে শেষ করার জন্য এবারই প্রথম আবেদন ও নিয়োগ পরীক্ষা ধাপে ধাপে নেওয়া হচ্ছে।গুচ্ছভিত্তিক এই নিয়োগে তিন ধাপে বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছে এবং পরীক্ষাগুলোও ধাপে ধাপে নেওয়া হচ্ছে।

প্রথম ধাপে বরিশাল, সিলেট ও রংপুর বিভাগে গত ৮ ডিসেম্বর তিন বিভাগের মোট ১৮ জেলার এমসিকিউ পরীক্ষা অনুষ্ঠিত হয়। প্রথম ধাপের নিয়োগ পরীক্ষার পরীক্ষার্থী ছিলেন সর্বমোট ৩ লাখ ৬০ হাজার ৬৯৭ জন। তার মধ্যে উত্তীর্ণ হন ৯ হাজার ৩৩৭ জন। এসব প্রার্থীরা পরে মৌখিক পরীক্ষায় অংশ নেন।

দ্বিতীয় ধাপে খুলনা, রাজশাহী ও ময়মনসিংহ বিভাগে লিখিত পরীক্ষা অনুষ্ঠিত হয় ২ ফেব্রুয়ারি । ৩ বিভাগের মোট ২২ জেলায় সকাল ১০টা থেকে বেলা ১১টা পর্যন্ত এই এমসিকিউ পরীক্ষা অনুষ্ঠিত হয়।

প্রাথমিক সহকারী শিক্ষক নিয়োগ দ্বিতীয় ধাপের এমসিকিউ পরীক্ষার ফলাফল চলতি সপ্তাহে হতে পারে বলে প্রাথমিক শিক্ষা অধিদপ্তর সূত্রে জানা গেছে।