গত ২ ফেব্রুয়ারি বাংলাদেশের রাজশাহী, খুলনা ও ময়মনসিংহ এই ৩টি বিভাগের মোট ২২ টি জেলায় একত্রে অনুষ্ঠিত হয় প্রাথমিক সহকারী শিক্ষক নিয়োগের ২য় ধাপের পরীক্ষা। 

সকল প্রাথমিক সহকারী শিক্ষক নিয়োগ পরীক্ষা ও অন্যান্য সরকারি চাকরির পরীক্ষায় ভালো করার জন্য এই পরীক্ষার প্রশ্নের ধরনগুলো বুঝা এবং প্রাথমিক শিক্ষক নিয়োগ দ্বিতীয় ধাপের পরীক্ষার ব্যাখ্যা সহ প্রশ্ন সমাধান গুলো জানা একজন চাকরি প্রার্থীর জন্য খুব জরুরি। যা আপনাকে প্রাথমিক সহকারী শিক্ষক নিয়োগ পরীক্ষার পাশাপাশি অন্যান্য প্রতিযোগিতামূলক চাকরির পরীক্ষাগুলোতেও ভালো করতে সহযোগিতা করবে। এছাড়া যারা এখনও প্রাথমিক সহকারী শিক্ষক নিয়োগের তৃতীয় ধাপের পরীক্ষায় অংশগ্রহণ করার জন্য প্রস্তুতি নিচ্ছেন তাদের জন্য প্রথম ধাপ ও দ্বিতীয় ধাপের প্রশ্নগুলোর ব্যাখ্যাসহ সঠিক উত্তর জানা খুবই গুরুত্বপুর্ণ। 

তাই আপনাদের সাথে প্রাথমিক সহকারী শিক্ষক নিয়োগ দ্বিতীয় ধাপের পরীক্ষার প্রশ্নের ব্যাখ্যা সহ সমাধান টি PDF আকারে এখানে শেয়ার করা হল। প্রাথমিক শিক্ষক নিয়োগ দ্বিতীয় ধাপের পরীক্ষার প্রশ্নের  ব্যাখ্যা সহ সমাধান টি PDF আকারে ডাউনলোড করতে এখানে ক্লিক করুন। 

ঘরে বসে বিসিএস, ব্যাংক, প্রাথমিক শিক্ষক নিয়োগ, শিক্ষক নিবন্ধন, বার কাউন্সিল, স্পেশাল বিসিএস-সহ ৯ম থেকে ২০তম গ্রেডের সকল চাকরি প্রস্তুতি নিতে Live MCQ APP ইন্সটল করুন এবং চাকরি প্রস্তুতি সংক্রান্ত সকল আপডেট পেতে Live MCQ ফেসবুক পেইজ লাইক করে আমাদের সাথে যুক্ত থাকুন।