বাংলাদেশ তেল, গ্যাস ও খনিজ সম্পদ কর্পোরেশন (পেট্রোবাংলা) ও এর অধীন কোম্পানিগুলোতে জনপবল নিয়োগ প্রদান করা হবে। পেট্রোবাংলা নিয়োগ বিজ্ঞপ্তি ২০২৪ অনুসারে ১৮ ক্যাটাগরিতে মোট ৬৭০ জনকে নিয়োগ প্রদান করবে প্রতিষ্ঠান টি। আগ্রহী প্রার্থীদের অনলাইনে আবেদন করতে হবে। পেট্রোবাংলা নিয়োগ বিজ্ঞপ্তি ২০২৪ এ আবেদন করতে নিচের তথ্যগুলো দেখুন।

পেট্রোবাংলা নিয়োগ বিজ্ঞপ্তি ২০২৪ অনলাইনে আবেদন করার পদ্ধতিঃ

চাকরিপ্রার্থিকে টেলিটক বাংলাদেশ লিঃএর ওয়েবসাইট http://bogmc.teletalk.com.bdএর মাধ্যমে জনপ্রশাসন অনলাইনে আবেদন করতে পারবেন। আবেদনের শেষ সময়সীমা ১৮ এপ্রিল ২০২৪ তারিখ।

পেট্রোবাংলা নিয়োগ বিজ্ঞপ্তি ২০২৪ অনুযায়ী যেসব কোম্পানিতে নিয়োগ প্রদান করা হবেঃ

১। বাংলাদেশ পেট্রোলিয়াম এক্সপ্লোরেশন অ্যান্ড প্রোডাকশন কোম্পানি লিমিটেড (বাপেক্স)

২। বাংলাদেশ গ্যাস ফিল্ডস কোম্পানি লিমিটেড (বিজিএফসিএল)

৩। সিলেট গ্যাস ফিল্ডস লিমিটেড (এসজিএফএল)

৪। গ্যাস ট্রান্সমিশন কোম্পানি লিমিটেড (জিটিসিএল)

৫। সুন্দরবন গ্যাস কোম্পানি লিমিটেড (এসজিসিএল)

৬। পশ্চিমাঞ্চল গ্যাস কোম্পানি লিমিটেড (পিজিসিএল)

৭। বাখরাবাদ গ্যাস ডিস্ট্রিবিউশন কোম্পানি লিমিটেড (বিজিডিসিএল)

৮। জালালাবাদ গ্যাস ট্রান্সমিশন অ্যান্ড ডিস্ট্রিবিউশন সিস্টেম লিমিটেড (জেজিটিডিএসএল)

৯। কর্ণফুলী গ্যাস ডিস্ট্রিবিউশন কোম্পানি লিমিটেড (কেজিডিসিএল), রূপান্তরিত প্রাকৃতিক গ্যাস কোম্পানি লিমিটেড (আরপিজিসিএল), বড়পুকুরিয়া কোল

১০। মাইনিং কোম্পানি লিমিটেড (বিসিএমসিএল) এবং মধ্যপাড়া গ্রানাইট মাইনিং কোম্পানি লিমিটেড (এমজিএমসিএল)

পেট্রোবাংলার চাকরির পরীক্ষার প্রস্ততি নিতে পেট্রোবাংলা স্টাডি রুটিন অনুসরণ করুনঃ

পেট্রোবাংলায় ২০২৪ সাল থেকে এই প্রথম সকল পদের পরীক্ষার জন্য একসাথে সমন্বিত নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছে। পরীক্ষার ধরন হবে প্রিলি এবং রিটেন। আর তাই এই প্রস্তুতির জন্য Live MCQ ও Live Written থেকে প্রিলি ও লিখিত প্রস্তুতির জন্য সমন্বিত স্টাডিপ্ল্যান ও রুটিন প্রকাশ করা হয়েছে। এই কারিকুলাম ও রুটিন মূল পরীক্ষার জেনারেল পদগুলোর সম্পূর্ণ প্রস্তুতি এবং টেকনিক্যাল বা বিষয়ভিত্তক পদেরও ৬০% প্রস্তুতি সম্পন্ন করবে। Petrobangla Job Exam Study Routine Pdf Download করতে এই লিংকে ক্লিক করুন।

হাজারো প্রতিযোগীর সাথে ঘরে বসেই দেশের প্রথম ও সর্ববৃহৎ চাকরির প্রস্তুতি প্ল্যাটফর্ম Live MCQ এর মাধ্যমে বিসিএস, ব্যাংক, প্রাথমিক শিক্ষক নিয়োগ, NTRCA, Bar Council, BJS -সহ সকল চাকরির প্রস্তুতির জন্য Live MCQ অ্যাপ টি ইনস্টল করুন।