আপডেট করা হয়েছে প্রতিযোগিতামূলক চাকরির প্রস্তুতির জন্য বাংলাদেশের সর্বপ্রথম এবং সর্ববৃহৎ অ্যাপ Live MCQ। নতুন আপডেট Version – 5.5.1 এর মাধ্যমে ব্যবহারকারীগণ যেসকল সুবিধাসমূহ পাবেন সেগুলো হচ্ছে,

Live MCQ App New Update Version Features explain Version- 5.5.0 Blog post

Features Explain Version – 5.5.0

ফেভারিট প্রশ্নের বাটন Modification

অ্যাপের যেকোনো জায়গা থেকে প্রশ্ন ফেভারিট লিস্টে এড করা যাবে এবং প্রয়োজন অনুসারে আনফেভারিট করতে পারবেন।আগের মতো সেন্ট্রাল ফেভারিট বাটনে গিয়ে আনফেভারিট করতে হবে না।স্মার্ট সার্চ, টপিকগুরু, আর্কাইভ, Wrong and Unanswered বাটন থেকে প্রশ্ন ফেভারিট বা আনফেভারিট করা যাবে।

ফেবারিট ও আনফেবারিট রং পরিবর্তন

ফেভারিট করা প্রশ্নের পাশে এখন স্বয়ংক্রিয়ভাবে রং পরিবর্তন হবে। অর্থাৎ, ফেভারিট করা প্রশ্নটির পাশে লাল রং হয়ে যাবে; ফলে প্রশ্নটি আলাদাভাবে Identify করা যাবে। আইকনের রং এর পরিবর্তন করার ফলে ইউজার এক্সপিরিয়েন্স আরও ভাল হবে।

সেন্ট্রাল জব সল্যুশন বাটন যুক্ত করা হয়েছে

নতুন আপডেটে অ্যাপের প্রিমিয়াম সেকশনে যুক্ত করা হয়েছে সেন্ট্রাল জব সল্যুশন বাটন। এখান থেকে পেয়ে যাবেন বিসিএস, ব্যাংক, প্রাইমারি, NTRCA, ৯ম থেকে ২০ গ্রেডের চাকরির পরীক্ষার মূল প্রশ্নের অথেনটিক রেফারেন্স থেকে ব্যাখ্যা সহ সমাধান।

টপিকগুরু Modification ও Optimisation

টপিকগুরুতে অনেকগুলো নতুন টপিক যুক্ত করা হয়েছে।বিশেষত সাধারণ বিজ্ঞান, সাধারণ গণিত, ব্যাংক প্রস্তুতি, আইসিটি – ইত্যাদি বাটনে অনেকগুলো নতুন সাবট্যাগ যুক্ত করা হয়েছে। সকল চাকরির প্রস্তুতির জন্য কমন টপিকগুলোকে আলাদা একটি ট্যাগের আওতায় নেওয়া হয়েছে। বার ও বিজেএস – এর জন্য আলাদা টপিক যুক্ত করা হয়েছে। এই Optimisation করার ফলে টপিকগুরু আগেরও তুলনায় অনেক বেশি Faster এবং সমৃদ্ধ হয়েছে।

Central Archive বাটন মডিফিকেশন

সেন্ট্রাল আর্কাইভ বাটনের সকল এক্সামের সাথে Attended ও Unattended ট্যাগ যুক্ত করা হয়েছে। আর্কাইভ থেকে পরীক্ষায় অংশগ্রহণ করা হলে Attended ও যে পরীক্ষাগুলোতে অংশগ্রহণ করা হয়নি সেগুলোর পাশে Unattended ট্যাগ থাকবে। এতে সহজেই পরীক্ষার্থী কোন পরীক্ষাগুলো দিয়েছেন বা দেননি – তা বুঝা যাবে।

অ্যাপের পারফরম্যান্স Optimization:

অ্যাপের পারফরমেন্স ও ক্যাপাসিটি Improve করা হয়েছে। এর ফলে অ্যাপ টি আগের তুলনায় বেশি responsive ও ইউজার ফ্রেন্ডলি হয়েছে। এছাড়াও কিছু Minor Bug ফিক্স করা হয়েছে।

Live MCQ অ্যাপের এই আপডেটেড ভার্সনটি (V-5.5.1) গুগল প্লে-স্টোর থেকে ডাউনলোড/আপডেট করে নেয়া যাবে। আশা করি, আপডেটটি আপনাদের পড়াশোনার ক্ষেত্রে অনেক বেশি সহায়ক হবে। আপডেটেড অ্যাপ ব্যবহারে কোনো সমস্যা বোধ করলে অনুগ্রহ করে আমাদেরকে জানানোর অনুরোধ রইলো। আমাদের ডেভেলপমেন্ট টিম যেকোনো প্রকার সমস্যা সমাধানে সর্বদা প্রস্তুত রয়েছে।