সরকারি প্রাথমিক শিক্ষা অধিদপ্তর দ্বারা বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে যে, সরকারি প্রাথমিক বিদ্যালয়ে সহকারী শিক্ষক নিয়োগ পরীক্ষা দ্বিতীয় ধাপের আগামী ২ ফেব্রুয়ারি রোজ শুক্রবার অনুষ্ঠিত হবে। পরীক্ষার তারিখে ৩টি বিভাগের (রাজশাহী, খুলনা ও ময়মনসিংহ) ২২ জেলার পরীক্ষা অনুষ্ঠিত হবে। 

যারা পরীক্ষায় অংশগ্রহণ করতে চান, তাদেরকে প্রবেশপত্র ডাউনলোড করতে হবে। প্রবেশপত্র ডাউনলোডে যে কোন সমস্যা হলে তাদের সাথে যোগাযোগ করার জন্য প্রথমিক শিক্ষা অধিদপ্তর ২৭ জানুয়ারি থেকে হটলাইন চালু করেছে। হটলাইনের নম্বর হলো ০২-৫৫০৭৪৯২৮। আরও বিস্তারিত জানতে পাশাপাশি টেলিটকের নিকটস্থ কাস্টমার কেয়ারে যোগাযোগ করা যাবে।

প্রবেশপত্র ডাউনলোড সংক্রান্ত নির্দেশনা

পরীক্ষার জন্য প্রবেশপত্র ডাউনলোড করার নির্দেশনা অনুযায়ী, প্রার্থীদেরকে এই ওয়েবসাইটে প্রবেশ করে username এবং password দিয়ে Login করতে হবে অথবা এসএসসি পরীক্ষার রোল, বোর্ড ও পাসের সাল দিয়ে লগইন করে প্রবেশপত্র ডাউনলোড করতে পারবেন। 

পরীক্ষায় অংশগ্রহণের জন্য প্রার্থীদের অবশ্যই ডাউনলোড করা প্রবেশপত্রের রঙিন প্রিন্ট এবং নিজের জাতীয় পরিচয়পত্র (মূল এনআইডি/স্মার্টকার্ড) সঙ্গে আনতে হবে। অতএব, পরীক্ষার সময়ে সহকারী শিক্ষক নিয়োগের পরীক্ষার্থীদের এই নির্দেশনাগুলি অবশ্যই অনুসরণ করতে হবে।

পরীক্ষাকেন্দ্রে যে কোন পরীক্ষার্থী কোনও বই, উত্তরপত্র, নোট, ক্যালকুলেটর, মোবাইল ফোন, ভ্যানিটি ব্যাগ, পার্স, ঘড়ি, ইলেকট্রনিক ডিভাইস, কমিউনিকেটিভ ডিভাইস অথবা এ-জাতীয় বস্তু সঙ্গে নিয়ে পরীক্ষার কেন্দ্রে প্রবেশ করতে বা সঙ্গে রাখতে পারবে না। যদি কোনও পরীক্ষার্থী এসব দ্রব্যসহ পরীক্ষার কেন্দ্রে প্রবেশ করে, তাহলে তাঁকে তাৎক্ষণিকভাবে বহিষ্কার করা হবে এবং আইনি ব্যবস্থা নেওয়া হবে।

প্রথম পর্বের (বরিশাল, সিলেট, রংপুর বিভাগ) পরীক্ষা গত ৮ ডিসেম্বরে অনুষ্ঠিত হয়েছিল এবং ২০ ডিসেম্বরে লিখিত পরীক্ষার ফলাফল প্রকাশিত হয়েছিল।