প্রিয় ব্যবহারকারীগণ, সবাইকে Live MCQ টিমের পক্ষ থেকে শুভেচ্ছা। আপনারা জানেন যে, বিসিএস পরীক্ষায় ইংরেজি সাহিত্য থেকে প্রায় ১৫ মার্ক থাকে। ভালো প্রস্তুতি আপনাকে এই ১৫ মার্কের মধ্যে ১২-১৩ মার্ক এনে দিতে পারে। তবে সিলেবাস বেশ বড় হওয়ার কারণে অনেকেরই এই অংশ নিয়ে ভীতি কাজ করে। এই ভীতি দূর করার জন্য প্রয়োজন নিয়মিত অনুশীলনের মাধ্যমে ভালো প্রস্তুতি। গত কয়েকমাসে দেশের সার্বিক পরিস্থিতির কারণে অনেকেরই পড়াশোনায় এক ধরণের স্থিতিভাব চলে এসেছে। সবকিছু ঝেড়ে ফেলে নতুনভাবে শুরু করতে হবে এখন থেকেই। আপনাদের প্রস্তুতির সুবিধার্থে আমরা নিয়ে এসেছি ক্লাসসহ ৪৭তম বিসিএস English Literature প্রস্তুতির নতুন রুটিন।

৪৭তম বিসিএসের বিজ্ঞপ্তি যথাসময়েই প্রকাশিত হবে এবং এতে ভালো করতে মজবুত প্রস্তুতির জন্য Live MCQ অ্যাপে চলমান ২০০ দিন, ১৪০ দিন, ১৩০ দিন এবং ১০০ দিনের রুটিনগুলোর পাশাপাশি আপনাদের প্রস্তুতির সুবিধার্থে আমরা নিয়ে এসেছি ক্লাসসহ ৪৭তম বিসিএস English Literature বিষয়ভিত্তিক প্রস্তুতির নতুন রুটিন।


ক্লাসসহ ৪৭তম বিসিএস English Literature প্রস্তুতির নতুন রুটিনে থাকছে-
মোট লাইভ পরীক্ষা: ১৪টি
মোট ভিডিয়ো ক্লাস ও লেকচার PDF: ২০টি
আর্কাইভের প্রশ্ন: ১২,১২৫টি [অথেনটিক রেফারেন্স থেকে ব্যাখ্যাসহ]

লাইভ পরীক্ষা শুরু: ১৬ অক্টোবর, ২০২৪

তাছাড়া Live MCQ অ্যাপে রুটিন অনুসারে সারাবছর চক্রাকারে পরীক্ষা চলমান থাকে। তাই, নিশ্চিন্তে যেকোনো সময় জয়েন করুন। নির্দিষ্ট সময়ে আপনার সিলেবাস কাভার হয়ে যাবে।

৪৭তম বিসিএস English Literature প্রস্তুতির নতুন রুটিন PDF ডাউনলোড

৪৭তম বিসিএস English Literature প্রস্তুতির নতুন রুটিন

এছাড়া Live MCQ অ্যাপ বা সাইটের হোমপেজ –> PDF Section –> রুটিন ও কারিকুলাম অপশন থেকেও অ্যাপের সকল পরীক্ষার পিডিএফসমূহ ডাউনলোড কিংবা প্রিন্ট করে সংরক্ষণ করতে পারবেন।

উক্ত রুটিন অনুসারে পিএসসি প্রণীত ইংরেজি সিলেবাসকে টপিক আকারে ভাগ করে মোট ২০টি ভিডিয়ো ক্লাসের সাথে সঙ্গতি রেখে মোট ১৪টি প্রতিযোগিতামূলক পরীক্ষার মাধ্যমে আপনার প্রস্তুতি যাচাই করতে পারবেন। আমাদের বিশ্বাস, এই রুটিন অনুসরণ করলে আপনার ইংরেজি সাহিত্য নিয়ে ভীতি দূর হওয়ার পাশাপাশি মূল পরীক্ষায় আপনার আত্মবিশ্বাস দৃঢ় হবে।

নতুন উদ্যমে প্রস্তুতি শুরু হয়ে যাক Live MCQ এর সাথে।

Install Live MCQ App