রাজশাহী কৃষি উন্নয়ণ ব্যাংক নিয়োগ পরীক্ষার ব্যাখ্যাসহ প্রশ্ন সমাধান PDF

প্রিয় চাকরির প্রত্যাশীগণ রাজশাহী কৃষি উন্নয়ণ ব্যাংক নিয়োগ পরীক্ষার প্রশ্ন সমাধান PDF সংক্রান্ত ব্লগে আপনাদের স্বাগতম। রাজশাহী কৃষি উন্নয়ন ব্যাংক (রাকাব) দেশের উত্তর-পশ্চিমাঞ্চল তথা রাজশাহী ও রংপুর বিভাগের সর্ববৃহৎ উন্নয়ন অংশীদার ও কৃষিঋণ সরবরাহকারী বৃহত্তম আর্থিক প্রতিষ্ঠান। ব্যাংকে চাকরির প্রতি আগ্রহী অনেক প্রার্থীদেরই লক্ষ্য থাকে এই ব্যাংকে চাকরির মাধ্যমে নিজেদের ক্যারিয়ার প্রতিষ্ঠা করা।

তাছাড়াও যেকোন ব্যাংক নিয়োগ পরীক্ষার ক্ষেত্রে বিভিন্ন ব্যাংকের বিগত সালের প্রশ্ন সমাধান করা অত্যন্ত গুরুত্বপূর্ণ। প্রশ্নব্যাংক সমাধানের মাধ্যমে কোন বিষয়ের উপর গুরুত্ব দিয়ে কিভাবে গুছিয়ে প্রস্তুতি নিতে হবে এ বিষয়গুলো সহজেই নিরুপণ করা যায়। যা পরবর্তীতে আপনার সামগ্রিক পরীক্ষা প্রস্তুতিকে অনেকটা সহজ করে তোলে।

প্রশ্নব্যাংক সমাধানের নানামূখী গুরুত্বের দিক বিবেচনা করে আমরা শুরু করেছি ব্যাংক নিয়োগ পরীক্ষার প্রশ্ন সমাধান সংক্রান্ত বিশেষ সিরিজ। এরই ধারাবাহিকতায় আজকের ব্লগে নির্ভুল এবং অথেনটিক রেফারেন্সসহ রাজশাহী কৃষি উন্নয়ণ ব্যাংক নিয়োগ পরীক্ষার প্রশ্ন সমাধান PDF প্রকাশ করা হয়েছে। পিডিএফটি আপনারা ডাউনলোড করে কিংবা প্রিন্ট করেও সংরক্ষণ করতে পারবেন।

রাজশাহী কৃষি উন্নয়ণ ব্যাংক নিয়োগ পরীক্ষার প্রশ্ন সমাধান PDF ডাউনলোড করুন

রাজশাহী কৃষি উন্নয়ণ ব্যাংক সিনিয়র অফিসার নিয়োগ পরীক্ষার প্রশ্ন সমাধান PDF

রাজশাহী কৃষি উন্নয়ণ ব্যাংক সিনিয়র অফিসার পদের ২০১১ সালের পরীক্ষাটি গত ১৫ এপ্রিল ২০১১ তারিখে, ২০১৪ সালের পরীক্ষাটি গত ২২ নভেম্বর ২০১৪ তারিখে এবং ২০১৫ সালের পরীক্ষাটি গত ৩০ অক্টোবর ২০১৫ তারিখে অনুষ্ঠিত হয়েছিলো।

Install Live MCQ App

রাজশাহী কৃষি উন্নয়ণ ব্যাংক সিনিয়র অফিসার নিয়োগ পরীক্ষার প্রশ্ন সমাধান PDF

রাজশাহী কৃষি উন্নয়ণ ব্যাংক অফিসার পদের ২০১১ সালের পরীক্ষাটি গত ২২ এপ্রিল ২০১১ তারিখে এবং ২০১৪ সালের পরীক্ষাটি গত ২২  নভেম্বর ২০১৪ তারিখে অনুষ্ঠিত হয়েছিলো।

রাজশাহী কৃষি উন্নয়ণ ব্যাংক ক্যাশিয়ার নিয়োগ পরীক্ষার প্রশ্ন সমাধান PDF

রাজশাহী কৃষি উন্নয়ণ ব্যাংক ক্যাশিয়ার নিয়োগ পদের ২০১৭ সালের পরীক্ষাটি গত ১৮ আগষ্ট ২০১৭ তারিখে অনুষ্ঠিত হয়েছিলো।