প্রিয় প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষকমণ্ডলী সহকারী উপজেলা শিক্ষা অফিসার / সহকারী থানা শিক্ষা অফিসার (ATEO) নিয়োগ পরীক্ষার প্রস্তুতির রুটিনে আপনাদের স্বাগতম। আপনি জেনে নিশ্চই আনন্দিত হবেন যে ১০ লাখের অধিক ব্যাবহারকারীর আস্থা Live MCQ এর সাথে ঘরে বসেই নিতে পারবেন সহকারী উপজেলা শিক্ষা অফিসার / থানা শিক্ষা অফিসার পরীক্ষার প্রস্তুতি। এক ধাপেই ১৩ তম গ্রেড থেকে ১০ম গ্রেডে উত্তীর্ণ হওয়ার জন্য সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষকদের জন্য ATEO পদ টি একটি দারুণ সুযোগ। তাই প্রতিযোগিতামূলক এই পরীক্ষায় ভালো করার জন্য নিতে হবে গুছানো প্রস্তুতি।

আরও দেখুনঃ সহকারী উপজেলা / থানা শিক্ষা অফিসার সংশোধিত নিয়োগ বিজ্ঞপ্তি 2023

সহকারী উপজেলা / থানা শিক্ষা অফিসার নিয়োগ প্রস্তুতিকে গোছানো ভাবে সম্পন্ন করার জন্য আমরা প্রকাশ করেছি একটি নতুন রুটিন যেখানে আপনি আপনার মোবাইল ফোন ব্যাবহার করেই প্রস্তুতি নিতে পারবেন হাজারো শিক্ষার্থীর সাথে। অভিজ্ঞ মেন্টরদের ১৫০ ঘণ্টার ভিডিও ক্লাস, ৬০ টিরও বেশি লাইভ পরীক্ষা সহ এক প্যাকেজের সাথেই পেয়ে যাবেন ATEO জব সল্যুশন সলভ ক্লাস।

প্যাকেজের সুবিধা সমূহ:

  • মোট লাইভ পরীক্ষা: ৬৩ টি +
  • বিষয়ভিত্তিক পরীক্ষা: ৩৩টি
  • ATEO ফুল মডেল টেস্ট: ৫টি
  • প্রাইমারি ফুল মডেল টেস্ট ও সাম্প্রতিক পরীক্ষা: ২৫টি +
  • মোট ভিডিয়ো ক্লাস: ১৫০ ঘন্টা
  • সিলেবাস সম্পন্ন করার প্রয়োজনীয় বিষয়ভিত্তিক ক্লাস

  • সকল বিষয়ভিত্তিক প্রয়ামর্শমূলক ক্লাস
  • ATEO জব সলুশন Solve ক্লাস
Download Live MCQ App

এছাড়াও বিষয়ভিত্তিক প্রস্তুতির জন্য Live MCQ এর টপিক গুরু বাটনের এক্সেস থাকছে ৬ মাসের জন্য। আরও থাকছে Live MCQ অ্যাাপের প্রিমিয়াম সেকশনের স্মার্ট সার্চ, ডাইনামিক প্যানেল, কুইজ মাস্টার সহ আরও প্রিমিয়াম সার্ভিসের এক্সেস। সাথে পাচ্ছেন অথেনটিক রেফারেন্স ও ব্যাখ্যা সহ আর্কাইভের ৪ লাখেরও অধিক প্রশ্নের এক্সেস। শুধু তাই নয় পাকাপোক্ত প্রস্তুতি নিতে সাথে পেয়ে যাচ্ছেন ৯ম-১৩তম গ্রেড সহ অন্যান্য জব সল্যুশন বাটনের সকল লাইভ ও আর্কাইভ পরীক্ষা। এখানেই শেষ নয়! আপনার সাম্প্রতিক বিষয়াবলীর প্রস্তুতিকে আরও সমৃদ্ধ করার জন্য থাকছে সাম্প্রতিক বিষয়াবলী সংক্রান্ত আমাদের সকল PDF গুলো পেয়ে যাবেন এই প্যাকেজেই।

এই প্যাকেজ টির মেয়াদ থাকবে ATEO মূল প্রিমিমিনারি পরীক্ষা পর্যন্ত। পরীক্ষার তারিখ ঘোষণা সাপেক্ষে রুটিন পরিবর্তন ও সমন্বয় করা হবে এবং প্রয়োজনে পরীক্ষার সংখ্যা বাড়ানো হবে। উল্লেখ্য যে, যাদের ইতোমধ্যে Live MCQ এর যেকোন একটি প্রিমিয়াম প্যাকেজ রয়েছে তাদের জন্য ATEO নিয়োগ পরীক্ষার প্রস্তুতির পরীক্ষাগুলো ফ্রী থাকবে।

এক নজরে Live MCQ সহকারী উপজেলা / থানা শিক্ষা অফিসার (ATEO) নিয়োগ – ২০২৪ প্রস্তুতির রুটিন

ATEO নিয়োগ পরীক্ষা সংক্রান্ত আমাদের সচরাচর জিজ্ঞাসামূলক প্রশ্নগুলোর উত্তর:

প্রশ্নঃ ATEO নিয়োগ পরীক্ষায় সাধারণ প্রার্থীরা কি আবেদন করতে পারবে?

উত্তরঃ উপজেলা / থানা সহকারী শিক্ষা অফিসার (ATEO) পদে সাধারণ শিক্ষার্থীদের আবেদনের সুযোগ নেই। শুধুমাত্র প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষকগণ এই পদে আবেদন করতে পারবেন।

প্রশ্নঃ ATEO নিয়োগ পরীক্ষার জন্য শিক্ষাগত যোগ্যতা কি কি?

উত্তরঃ ৪ বছর মেয়াদী অনার্স ডিগ্রীধারী সরকারি প্রাথমিক বিদ্যালয়ের যেকোন শিক্ষক স্নাতকোত্তর সমমান বিবেচনায় সহকারী উপজেলা / থানা শিক্ষা অফিসার (ATEO) পদে আবেদন করতে পারবেন। কোন প্রার্থী যদি ৩ বছর মেয়াদী ডিগ্রি কোর্স করেন তবে টার ক্ষেত্রে মাস্টার্স বাধ্যতামূলক।

প্রশ্নঃ সদ্য নিয়োগপ্রাপ্ত প্রাথমিক শিক্ষকগণ কি আবেদন করতে পারবেন?

উত্তরঃ আপনি সদ্য নিয়োগপ্রাপ্ত হয়ে থাকলেও উপজেলা / জেলা সহকারী শিক্ষা অফিসার পদে আবেদন করতে পারবেন।

প্রশ্নঃ ATEO নিয়োগ পরীক্ষায় আবেদনের জন্য কি NOC / No Objection Certificate প্রয়োজন হবে?

উত্তরঃ সহকারী উপজেলা / থানা শিক্ষা অফিসার (ATEO) পদে আবেদন করার জন্য আপনার NOC প্রয়োজন পরবে না। তবে মৌখিক / ভাইবা পরীক্ষায় NOC প্রয়োজন হবে।