বাংলাদেশ ব্যাংক গত ১২ ডিসেম্বর ২০২৩ তারিখে ৪৮ পদে সহকারী পরিচালক আইসিটি পদের নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ করে। ৯ম গ্রেডের এই চাকরির বিজ্ঞপ্তিতে আগ্রহী প্রার্থীদের অনলাইনের মাধ্যমে আবেদন করতে আহবান করা হয়। আবেদনের শেষ সময় নির্ধারিত ছিল ১৩ জানুয়ারি, ২০২৪। উল্লেখ্য যে উক্ত নিয়োগ বিজ্ঞপ্তির জন্য কোন আবেদন ফি প্রযোজ্য ছিল না।

এই ধারাবাহিকতায় বাংলাদেশ ব্যাংক গত ১৮ মার্চ ২০২৪ তারিখ একটি বিজ্ঞপ্তি প্রকাশ করে। বিজ্ঞপ্তিতে বলা হয় বাংলাদেশ ব্যাংক সহকারী পরিচালক (আইসিটি) পদের আবেদনকারীদের মধ্য থেকে প্রাথমিক ভাবে যোগ্য বিবেচিত প্রার্থীদের প্রবেশপত্র http://erecruitment.bb.org.bd ওয়েবসাইটে আপলোড করা হয়েছে।

উক্ত পরীক্ষায় অংশগ্রহণের ইচ্ছুক প্রার্থীদের ১৮ মার্চ ২০২৪ তারিখ থেকে ৮ এপ্রিল ২০২৪ তারিখের মধ্যে প্রবেশপত্র ডাউওলোডের জন্য নির্দেশনা দেওয়া হয়েছে। নির্ধারিত সময়ের মধ্যে যারা প্রবেশপত্র ডাউনলোড করবেন শুধুমাত্র তারাই পরীক্ষায় অংশগ্রহণ করতে পারবেন এবং নির্ধারিত সময়ের পর প্রবেশপত্র ডাউনলোডের কোন সুযোগ থাকবে না। পরীক্ষার তারিখ, সময় এবং কেন্দ্র সংক্রান্ত তথ্য পরবর্তীতে বাংলাদেশ ব্যাংকের নিয়োগ সংক্রান্ত ওয়েবসাইটে বিজ্ঞপ্তির মাধ্যমে জানিয়ে দেওয়া হবে।

বাংলাদেশ ব্যাংক সহকারী পরিচালক আইসিটি পদে প্রবেশপত্র ডাউনলোডের বিস্তারিত

বাংলাদেশ ব্যাংক সহকারী পরিচালক (আইসিটি) পদে প্রবেশপত্র ডাউনলোড

হাজারো প্রতিযোগীর সাথে ঘরে বসেই দেশের প্রথম ও সর্ববৃহৎ চাকরির প্রস্তুতি প্ল্যাটফর্মের মাধ্যমে বিসিএস, ব্যাংক, প্রাথমিক শিক্ষক নিয়োগ, NTRCA, Bar Council, BJS –সহ সকল চাকরির প্রস্তুতির জন্য Live MCQ অ্যাপ টি ইনস্টল করুন।