গত ১২ ফেব্রুয়ারি ২০২৪ তারিখে একটি নিয়োগ বিজ্ঞপ্তির মাধ্যমে বাংলাদেশ সরকারের অর্থ মন্ত্রণালয়ের অভ্যন্তরীণ সম্পদ বিভাগের স্বারক নং ০৮.০০.০০০০.০৩৮.১১.০১৩.২৩.৪০৪ তারিখঃ ২৫/০৯/২০২২ খ্রীঃ এর মাধ্যমে প্রাপ্ত ছাড়পত্র অনুযায়ী রাজস্বখাত ভুক্ত নিয়োগযোগ্য ১২৩ টি শূন্য পদের বিপরীতে জাতীয় বেতন স্কেল-২০১৫ মোতাবেক ১৪,১৬,১৭ ও ২০ তম গ্রেডভুক্ত নিম্নে বর্ণিত পদ সমূহে সরাসরি জনবল নিয়োগ করা হবে। খুলনা কাস্টমস নিয়োগ বিজ্ঞপ্তি ২০২৪ সম্পর্কৃত বিস্তারিত তথ্য নিম্নে বর্ণনা করা হল।

আবেদন শুরুর তারিখ ১৫ ফেব্রুয়ারি ২০২৪ সকাল ১০ ঘটিকা।
আবেদনপত্র জমাদানের শেষ তারিখঃ ০৬ মার্চ ২০২৪ বিকাল ৪ ঘটিকা।
আবেদনের লিংকঃ http://khulnavat.teletaklk.com.bd
খুলনা কাস্টমস নিয়োগ বিজ্ঞপ্তি ২০২৪

খুলনা কাস্টমস নিয়োগ বিজ্ঞপ্তি ২০২৪ অনুযায়ী নিম্নবর্ণিত শর্তাবলী আবেদন ফরম পূরণ এবং পরীক্ষায় অংশগ্রহণের ক্ষেত্রে অবশ্যই অনুসরণ করতে হবে:

(ক) ০১.০২.২০২৪ খ্রি. তারিখে বয়স সীমা ১৮-৩০ বছর। তবে বীর মুক্তিযোদ্ধা/শহিদ বীর মুক্তিযোদ্ধাদের পুত্র-কন্যাগণ ও শারীরিক প্রতিবন্ধিদের ক্ষেত্রে বয়সসীমা ১৮-৩২ বছর। উল্লেখ্য, বয়স প্রমাণের ক্ষেত্রে কোন এফিডেভিট গ্রহণযোগ্য হবেনা।

(খ) প্রার্থীকে অবশ্যই বাংলাদেশের নাগরিক এবং সংশ্লিষ্ট জেলার স্থায়ী বাসিন্দা হতে হবে।

(গ) সরকারি/আধা-সরকারি ও স্বায়ত্ব শাসিত প্রতিষ্ঠানে চাকুরিরত প্রার্থীদের অবশ্যই যথাযথ কর্তৃপক্ষের অনুমতিক্রমে আবেদন করতে হবে।

(ঘ) প্রার্থী মুক্তিযোদ্ধা/শহীদ মুক্তিযোদ্ধার পুত্র-কন্যা বা পুত্র-কন্যার পুত্র-কন্যা হলে আবেদনপত্রে তা স্পষ্টভাবে উল্লেখ করতে হবে।

(ঙ) আবেদনকারীকে তার সর্বশেষ অর্জিত শিক্ষাগত যোগ্যতার বিষয়টি আবেদনে উল্লেখ করতে হবে।

(চ) অসম্পূর্ণ/ত্রুটিপূর্ণ আবেদনপত্র কোন কারণ দর্শানো ব্যতিরেকেই বাতিল বলে গণ্য হবে।

(ছ) সিপাই পদের ক্ষেত্রে প্রার্থীর উচ্চতা ও বুকের মাপ গ্রহণ করা হবে। উত্তীর্ণ প্রার্থীগণ লিখিত পরীক্ষায় অংশগ্রহণ করবেন।

(জ) শারীরিক/ব্যবহারিক/লিখিত/মৌখিক পরীক্ষায় অংশগ্রহণের জন্য কোন ভ্রমন বা দৈনিকভাতা (টিএ/ডিএ) প্রদান করা হবেনা।

(ঝ) জনবল নিয়োগের ক্ষেত্রে সরকারের বিদ্যমান বিধি-বিধান এবং পরবর্তীতে এ সংক্রান্ত বিধি-বিধানে কোন সংশোধন হলে তা অনুসরণ করে নিয়োগ প্রক্রিয়া সম্পন্ন করা হবে।

(ঞ) আবেদনপত্রে কোনরূপ অসত্য বিবরণ বা প্রার্থী কর্তৃক প্রদত্ত কোন তথ্য বা দাখিলকৃত কাগজপত্র জাল, মিথ্যা প্রমাণিত হলে আবেদনকারী চূড়ান্তভাবে মনোনীত হওয়া সত্ত্বেও আবেদনপত্র বাতিল বলে গণ্য হবে এবং তার বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে।

(ট) যদি কোনপ্রার্থী বাংলাদেশের নাগরিক না হন কিংবা বাংলাদেশের নাগরিক নন এমন কোন ব্যক্তিকে বিয়ে করেন বা করার জন্য প্রতিশ্রুতিবদ্ধ হন কিংবা কোন ফৌজদারি আদালত কর্তৃক নৈতিক স্খলনজনিত অভিযোগে দণ্ডিত হন কিংবা কোন সরকারি বা স্বায়ত্তশাসিত প্রতিষ্ঠান বা স্থানীয় কর্তৃপক্ষের চাকরি হতে বরখাস্ত হয়ে থাকেন, তাহলে তিনি আবেদন করার জন্য যোগ্য বিবেচিত হবেন না।

(ঠ) চাকুরীর ক্ষেত্রে যে কোন ধরনের তদবির ও যোগাযোগ প্রার্থীর অযোগ্যতা বলে বিবেচিত হবে।