প্রিয় চাকরি প্রত্যাশীগণ ডাক অধিদপ্তরের ইন্সপেক্টর অব পোষ্ট অফিসেস লিখিত পরীক্ষার সময়সূচি প্রকাশিত হয়েছে। আজ ২৭ মে ২০২৪ তারিখে ডাক বিভাগের একটি বিজ্ঞপ্তির মাধ্যমে উক্ত পরীক্ষার তারিখ, আসন বিন্যাস ও পরীক্ষার বিবরণ প্রকাশ করে গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের ডাক অধিদপ্তর। বিজ্ঞপ্তিতে জানানো হয় গত ১৭মে ২০২৪ তারিখে অনুষ্ঠিত হওয়া ডাক বিভাগের ইন্সপেক্টর অব পোষ্ট অফিসেস / সমমান পদের বাছাই পরীক্ষায় উত্তীর্ণ হওয়া ১৬০৬ জন প্রার্থীর লিখিত পরীক্ষা আগামী ৭ জুন ২০২৪ তারিখ শুক্রবার সকাল ১০:০০ টা হইতে বেলা ১১:৩০ পর্যন্ত মতিঝিল সরকারি বালক উচ্চ বিদ্যালয়, মতিঝিল ঢাকা-১০০০ ঠিকানার পরীক্ষা কেন্দ্রে অনুষ্ঠিত হবে।

এই লিখিত পরীক্ষায় বাংলায় ২০ নম্বর, ইংরেজিতে ২০ নম্বর, গণইতে ১৫ নম্বর, সাধারণ জ্ঞানে ১৫ নম্বর সহ সর্বমোট ৭০ নম্বর থাকবে এবং প্রশ্নর ধরন হবে লিখিত সংক্ষিপ্ত প্রশ্ন উত্তর ধরনের যেখানে সর্বনিম্ন পাশ নম্বর ধরা হয়েছে ৫০ শতাংশ।

ডাক বিভাগের ইন্সপেক্টর অব পোস্ট অফিসেস লিখিত পরীক্ষার এডমিট কার্ড:

ডাক বিভাগের ইন্সপেক্টর অব পোস্ট অফিসেস প্রিলিমিনারি / বাছাই পরীক্ষায় ব্যাবহৃত এডমিট কার্ড টি এই লিখিত পরীক্ষার প্রবেশ পত্র হিসেবে বিবেচিত হবে। এবং বাছাই পর্বের পরীক্ষায় প্রবেশপত্রে উল্লেখিত নির্দেশাবলী এই লিখিত পরীক্ষার ক্ষেত্রেও প্রযোজ্য হবে।

Live MCQ App Download Button

এক নজরে ডাক বিভাগের ইন্সপেক্টর অব পোষ্ট অফিসেস পদের লিখিত পরীক্ষা সময়সূচি আসন বিন্যাস দেখে নিন

উল্লেখ্য যে ডাক অধিদপ্তরের ইন্সপেক্টর অব পোষ্ট অফিসেস পদ টি সরকারি বেতন স্কেল ১২তম গ্রেডের অন্তর্ভুক্ত। গত ১৭মে ২০২৪ তারিখে এই পদের এমসিকিউ টাইপ প্রিলিমিনারি বাছাই পরীক্ষা অনুষ্ঠিত হয়। এবং এর ঠিক পর দিন গত ১৮ মে ২০২৪ তারিখে ডাক অধিদপ্তরের ইন্সপেক্টর অব পোষ্ট অফিসেস এর প্রিলিমিনারি বাছাই পরীক্ষার ফলাফল প্রকাশ করা হয় যেখানে সর্বমোট ১৬০৬ জন প্রার্থী উক্ত পরীক্ষায় উত্তীর্ণ হয়েছিলেন।

Download Live Writtwn App