৪৬তম বিসিএস লিখিত পরীক্ষা স্থগিত ঘোষণা করেছে বাংলাদেশ সরকারি কর্ম কমিশন (পিএসসি)। গতকাল ২৯ জুলাই ২০২৪ তারিখে পিএসসি এর একটি বিশেষ সভা অনুষ্ঠিত হয়। উক্ত সভাতেই ৪৬তম বিসিএস লিখিত পরীক্ষা স্থগিতের এই সিদ্ধান্তটি নেওয়া হয়েছে বলে পিএসসি এর একাধিক সূত্র গণমাধ্যম গুলোকে জানায়। আজ মঙ্গলবার একটি প্রেস রিলিজের মাধ্যমে এই বিষয় টি নিশ্চিত করা হবে বলেও জানা গেছে। বিসিএস পরীক্ষায় প্রশ্ন মডারেশন, চলমান কোটা সংস্কার আন্দোলনের পরিস্থিতি এবং আরও কিছু কারনে ৪৬তম বিসিএস লিখিত পরীক্ষা স্থগিত হচ্ছে বলে গণমাধ্যমগুলোকে জানায় পিএসসি এর সূত্র।

পরবর্তীতে আজ ২৫ আগস্ট ২০২৪ তারিখে একটি প্রেস বিজ্ঞপ্তির মাধ্যমে বিষয় টি নিশ্চিত করে বাংলাদেশ সরকারী কর্ম কমিশন (পিএসসি)। বিজ্ঞপ্তিতে জানানো হয় ২৮ আগস্ট হতে ৯ সেপ্টেম্বর পর্যন্ত নির্ধারিত ৪৬তম বিসিএস লিখিত (আবশ্যিক ও পদ সংশ্লিষ্ট বিষয়) এর পরীক্ষাগুলো অনিবার্য কারনে স্থগিত করা হয়েছে। পরীক্ষার পরবর্তী তারিখ ও সময়সূচি যথা সময়ে প্রেস বিজ্ঞপ্তির মাধ্যমে জানিয়ে দেওয়া হবে।

এক নজরে দেখে নিন ৪৬তম বিসিএস লিখিত পরীক্ষা স্থগিত এর প্রেস বিজ্ঞপ্তি

৪৬তম বিসিএস লিখিত পরীক্ষা স্থগিত এর প্রেস বিজ্ঞপ্তি

উল্লেখ্য যে এর আগে ৪ জুলাই ২০২৪ তারিখে ৪৬তম বিসিএস লিখিত পরীক্ষার তারিখ ঘোষণা করে বাংলাদেশ সরকারি কর্ম কমিশন (পিএসসি)। আগামী ২৮ আগস্ট থেকে এই পরীক্ষা শুরু হয়ে ৯ সেপ্টেম্বর পর্যন্ত অনুষ্ঠিত হওয়ার কথা ছিল।

৪৬তম বিসিএসের মাধ্যমে মোট ৩,১৪০টি ক্যাডার প্রদান করা হবে। যার মধ্যে সহকারী সার্জন হিসাবে ১,৬৮২ জন, সহকারী ডেন্টাল সার্জন ১৬ জন, শিক্ষা ক্যাডারে ৫২০ জন, প্রশাসন ক্যাডারে ২৭৪ জন, পররাষ্ট্র ক্যাডারে ১০ জন, পুলিশ ক্যাডারে ৮০ জন, আনসার ক্যাডারে ১৪ জন, মৎস্য ক্যাডারে ২৬ জন এবং গণপূর্ত ক্যাডারে ৬৫ জন নিয়োগ প্রদান করা হবে।

Install Live MCQ App Button