প্রিয় ৪৪তম বিসিএস প্রত্যাশীগণ আপনাদের জন্য একটি গুরুত্বপুর্ণ খবর। ৪৪তম বিসিএস মৌখিক পরীক্ষা স্থগিত ঘোষণা করা হয়েছে। আজ ২৫ আগষ্ট ২০২৪ তারিখে একটি বিজ্ঞপ্তির মাধ্যমে বিষয়টি নিশ্চিত করে বাংলাদেশ সরকারি কর্ম কমিশন (পিএসসি)। বিজ্ঞপ্তিতে জানানো হয় আগামী ১ সেপ্টেম্বর থেকে ১৯ সেপ্টেম্বর পর্যন্ত ৪৪তম বিসিএস মৌখিক পরীক্ষা স্থগিত ঘোষণা করা হয়েছে। এবং উক্ত পরীক্ষার পরবর্তী সময়সূচি পরবর্তীতে বিজ্ঞপ্তি আকারে প্রকাশ করা হবে। এর আগে গত ২৯ আগস্ট পিএসসি এর একটি বিশেষ সভা অনুষ্ঠিত হয় যেখানে ৫ আগস্ট পর্যন্ত ৪৪তম বিসিএস মৌখিক পরীক্ষা স্থগিতের সিদ্ধান্ত নেওয়া হয়েছিল।

আরও দেখুন: ৪৪তম বিসিএস প্রিলিমিনারি পরীক্ষার প্রশ্ন সমাধান PDF

আরও দেখুন: ৪৪তম বিসিএস লিখিত পরীক্ষার প্রশ্ন PDF

এক নজরে দেখে নিন ৪৪তম বিসিএস মৌখিক পরীক্ষা স্থগিতের বিজ্ঞপ্তি

৪৪তম বিসিএস মৌখিক পরীক্ষা স্থগিত

উল্লেখ্য যে এর পূর্বে গত ২৬ জুন ২০২৪ তারিখে ৪৪তম বিসিএস লিখিত পরীক্ষার তারিখ ঘোষণা করে বাংলাদেশ সরকারি কর্ম কমিশন পিএসসি। বিজ্ঞপ্তি অনুসারে আগামী ৯ জুলাই থেকে ৫ আগস্ট পর্যন্ত ৪৪তম বিসিএস মৌখিক পরীক্ষা অনুষ্ঠিত হওয়ার কথা ছিল।

গত ৩০ নভেম্বর ২০২১ তারিখে ৪৪তম বিসিএস পরীক্ষার বিজ্ঞপ্তি প্রকাশ করে বাংলাদেশ সরকারি কর্ম কমিশন (পিএসসি)। উক্ত পরীক্ষায় সর্বমোট ৩ লাখ ৫০ হাজার ৭১৬ জন পরীক্ষার্থী আবেদন করেছিলেন। ৪৪তম বিসিএসে বিভিন্ন ক্যাডারে ১৭১০ জন কর্মকর্তা নিয়োগ দেওয়া হবে। এর মধ্যে প্রশাসন ক্যাডারে ২৫০ জন, পুলিশ ক্যাডারে ৫০ জন, পররাষ্ট্র ক্যাডারে ১০ জন, আনসার ক্যাডারে ১৪ জন, নিরীক্ষা ও হিসাব ক্যাডারে ৩০ জন, কর ক্যাডারে ১১ জন, সমবায় ক্যাডারে ৮ জন, রেলওয়ে পরিবহন ও বাণিজ্যিক ক্যাডারে ৭ জন, তথ্য ক্যাডারে ১০ জন, ডাকে ২৩ জন, বাণিজ্যে ৬ জন, পরিবার পরিকল্পনায় ২৭ জন, খাদ্যে ৩ জন, টেকনিক্যাল ক্যাডারে ৪৮৫ জন ও শিক্ষা ক্যাডারে ৭৭৬ জন নিয়োগ দেওয়া হবে।

ইন্সটল Live MCQ অ্যাপ বাটন