প্রিয় চাকরি প্রার্থীগণ আশাকরি ভালো আছেন। আপনারা জেনে অনেক আনন্দিত হবেন যে দীর্ঘ অপেক্ষার পর জনতা ব্যাংক পিএলসি ফিনান্সিয়াল এনালিস্ট পদের প্রিলি ও লিখিত পরীক্ষার তারিখ প্রকাশিত হয়েছে। আজ ৩ জুলাই ২০২৪ তারিখে বাংলাদেশ ব্যাংকের একটি বিজ্ঞপ্তির মাধ্যমে এই সময়সূচি প্রকাশ করা হয়।

জনতা ব্যাংক ফিনান্সিয়াল এনালিস্ট পদের পরীক্ষার সময়সূচিঃ

বিজ্ঞপ্তিতে বলা হয় আগামী ২৬ জুলাই ২০২৪ তারিখে সিনিয়র অফিসার (ফিনান্সিয়াল এনালিস্ট) পদের প্রিলিমিনারি ও লিখিত পরীক্ষা অনুষ্ঠিত হবে। একই দিনে এই পদের ১ ঘন্টাব্যাপী MCQ টেস্ট পরীক্ষা এবং ২ ঘন্টাব্যাপী লিখিত পরীক্ষা অনুষ্ঠিত হবে। এই পরীক্ষার কেন্দ্র তালিকা পরবর্তীতে বিজ্ঞপ্তির মাধ্যমে প্রকাশ করা হবে।

জনতা ব্যাংক ফিনান্সিয়াল এনালিস্ট পদের পরীক্ষার মানবন্টনঃ

১০০ নম্বরের প্রিলিমিনারি পরীক্ষার মধ্যে বাংলায় ১২.৫ নম্বর, ইংরেজিতে ১২.৫ নম্বর, গণিতে ১২.৫ নম্বর, সাধারণ জ্ঞানে ১২.৫ নম্বর এবং ব্যাংকিং / অর্থনীতি, ব্যাবস্থাপনা / হিসাবরক্ষণ থেকে ৫০ নম্বর বরাদ্দ থাকবে। লিখিত পরীক্ষার ২০০ নম্বরের মধ্যে বাংলা ফোকাস রাইটিং এ ২০ নম্বর, ইংরেজি ফোকাস রাইটিং এ ২০ নম্বর এবং ব্যাংকিং / অর্থনীতি, ব্যাবস্থাপনা / হিসাবরক্ষণ থেকে ১৬০ নম্বর বরাদ্দ থাকবে

Install Live MCQ App

জনতা ব্যাংক ফিনান্সিয়াল এনালিস্ট পদের এডমিট কার্ড ডাউনলোডঃ

জনতা ব্যাংকের ফিনান্সিয়াল এনালিস্ট পদের জন্য অনলাইনে আবেদনকারী প্রার্থীদের প্রবেশপত্র বাংলাদেশ ব্যাংকের অফিসিয়াল ওয়েবসাইট http://erecruitment.bb.org এ আপলোড করা হয়েছে। এই ওয়েবসাইট থেকে প্রার্থীদের প্রবেশপত্র সংগ্রহ করার জন্য পরামর্শ দেওয়া হয়েছে।

এক নজরে জনতা ব্যাংক ফিনান্সিয়াল এনালিস্ট পদের পরীক্ষার সময়সূচি, মানবন্টন ও এডমিট কার্ড সংক্রান্ত বিজ্ঞপ্তি টি দেখে নিন

ব্যাংক ফিনান্সিয়াল এনালিস্ট পদের পরীক্ষার সময়সূচি, মানবন্টন ও এডমিট কার্ড সংক্রান্ত বিজ্ঞপ্তি

উল্লেখ্য যে গত ১২ ফেব্রুয়ারি ২০২৩ তারিখে জনতা ব্যাংক পিএলসি ফিনান্সিয়াল এনালিস্ট পদের নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশিত হয়। এই নিয়োগে শূন্য পদের সংখ্যা ২১ টি। জনতা ব্যংকের সিনিয়র অফিসার ফিনান্সিয়াল এনালিস্ট পদ টি সরকারি বেতন স্কেল ৯ম গ্রেডের অন্তর্ভুক্ত।

Install Live MCQ App